মায়ের চেয়ে বেশি ভালবাসা আমাদের কে দিয়েছে কবে
তাহার চেয়ে বেশি আপন রয়েছে কি আর ক্ষনিকের ভবে


মায়েয় শুধু পারে নিরবে সহ্য করতে হাজারো কষ্ট
যে সন্তানের জন্য নিজের হাজারো স্বপ্ন করেই চলেছে নষ্ট


মায়ের জন্যেই তো এই সুন্দর পৃথিবীর মুখ খানি দেখা
তাহার জন্যেই তো স্বার্থের এই দুনিয়াতে বাচঁতে শেখা


মাকে নিয়ে লেখার মত যোগ্যতা কি আর আমার আছে
তাহারে নিয়ে লিখতে গেলে হাজারো কথা রয়ে যাবে পাছে


মায়ের মত স্বার্থপর কি আর আছে এই পৃথিবীর মাঝে
তার স্বার্থপরতার কথা লিখাই তো আছে ইতিহাসের ভাজে


মায়ের স্বার্থপরতার কথা সত্যি যদি কেহ জানতেই চাও
তবে একটু কষ্ট করে নিজের জন্মের কথাটাই ভেবে নাও


মায়ের মত এতটা মিথ্যাপনা কেই বা আর করে
সে ছাড়া সন্তানের জন্য এত মিথ্যাপনা আর কাহার মনে ধরে


মায়ের মত আমাদের এত খানি আর কে ভালবাসে
তাহার মত ছাঁয়া হয়ে আর কে থাকে আমাদের পাশে


মা তোমায় যদি স্বার্থপর হয়ে ভুলে যেতে চাই কোনদিন
তোমায় ভুলে তবুও আমি থাকিতে পারবনা যে একদিন


মা তোমায় বলছি শোন যেদিন তুমি মোর পাশে থাকিবেনা
সেদিন হয়তো কেউই আমায় তোমার মত যতনে রাখিবেনা


মা প্রাণের চেয়েও বেশি আমি ভালবাসি যে তোমায়
তাইতো তুমি কোনদিনও ছেড়ে যেওনা কিন্তু আমায়