আমীরুল আরহাম

আমীরুল আরহাম
জন্মস্থান ঢাকা , বাংলাদেশ
বর্তমান নিবাস প্যারিস , ফ্রান্স
পেশা চলচ্চিত্রকার
শিক্ষাগত যোগ্যতা এম ফিল (সর্বোণ বিশ্ববিদ্যালয়, রনে দেকার্ত, প্যারিস ৫ )
সামাজিক মাধ্যম Facebook   LinkedIn  

আমীরুল আরহাম, প্যারিস প্রবাসী চলচ্চিত্রকার, প্রযোজক ও চিত্রনাট্যকার ও কবি । ফ্রান্স ও ইউরোপীয়ন টেলিভিশনে প্রচারিত তার বিভিন্ন ছবির মধ্যে « The Devil’s Water » ফ্রান্সের Etoile de la SCAM পুরস্কৃত। কান চলচ্চিত্র উৎসব ২০১৯-এ সিনেমা পসিটিভ সেকশনে তার নির্বাচিত ছবি “Social Business » স্পেনের ইন্ডি ডক প্রো ফিল্ম ফেস্টিভ্যাল থেকে « বেস্ট সোস্যাল ডকুমেন্টরি» পুরস্কৃত হয়েছে। ফ্রান্স জাতীয় লাইব্রেরি তাঁর দুইটি ছবি « The Devil’s Water » ও « The lost souls of Bangladesh » এবং ফ্রান্স বৈদেশিক মন্ত্রণালয় তাঁর একটি ছবি « A banker for the Poor » সংগ্রহে রেখেছে । সম্প্রতি তাঁর « Antemanha » ছবিটি আন্তর্জাতিক বিভিন্ন চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হচ্ছে। আমীরুল আরহাম-এর “বৃষ্টিতে ভিজছি”, “দৃষ্টিতে তোমার সমুদ্র ছায়া” দুটি কাব্যগ্রন্থ। শামসুর রাহমানের কবিতা ফরাসি অনুবাদ করেছেন। সরবোন বিশ্ববিদ্যালয় (র‍্যনে দেকার্ত) থেকে বিশেষ সম্মান পাওয়া তাঁর গবেষণা গ্রন্থ « The forgotten mother language » ১৯৯৯ সালে ফ্রান্স শিক্ষা মন্ত্রণালয়ের শিক্ষানীতি আলোচনা পর্ব নির্দেশিকায় উল্লেখিত।

আমীরুল আরহাম ১০ বছর ৮ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে আমীরুল আরহাম -এর ২৬টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৯/১
১৫/১
১/১১ ১৫
৩১/১০ ১৩
৩০/১০
২৮/১০
২৭/১০ ১১
২৬/১০ ১৩
২৫/১০ ১২
২৪/১০
২৩/১০
১৩/১০
১২/১০
১১/১০
১০/১০
৯/১০
৮/১০
৭/১০
৬/১০ ১০
৫/১০
৪/১০
৩০/৯ ১০
২৯/৯
২৮/৯
২৬/৯
২৫/৯