একটানা ঝিমঝিম বৃষ্টি অনেকদিন
তোমার কোন খোঁজ নেই
জানালায় মুখ মুছে রোদ
পালিয়ে যায় রোজ সমুদ্রের তীরে
চোখ মুছে কাঁচ চিকচিক করে
শালিকের চোখে
ভিজে বকুল ঠাই দাঁড়িয়ে থাকে
পুকুরের পাড়ে
তোমার কোন খোঁজ নেই !


ভীষণ রাগে অভিমানে তোমার কথা ভাবতে চাইনা আর
কোন পথে কোথায় কখন বয়ে গেছে নদী
আমার আসে যাইনা কিছুই
তবু মার্ন নদীর আকশ জুড়ে কালোমেঘ ওড়ে
সেপোপথে  হেঁটে চলি বনে
আনমনে কথা বলি শনশন বাতাসে
সন্তর্পণে শুনি সকালের কোকিল দুপুরের ঘুঘু  
মেঘের আড়ালে রাতের চাঁদ দেখতে দেখতে কাটে সারারাত  
এপারে সমুদ্র অশান্ত ওপারে নিঃশব্দ নীরব
দেয়ালে শাঁটা টিকটিকি টিকটিক ডেকে ওঠে মধ্যরাতে
তবু তোমার কোন খোঁজ নেই !