আকাশছোঁয়া অশ্বত্থের ডালে ঝুরি গলায়
পেন্ডুলামের মতো ঝুলছি টিকটিক
সময়ের কোন কাঁটা নেই গোলগুঁড়ির গায়  
শূন্য সময় হৃদপিণ্ডের ধিকধিক কবে থেকে সেই
অশ্বত্থের পাতায় বাতাস হাহুতাশ
ডালে ডালে কালে-অকালে শালিক ফিঙে কাক কোকিলের ডাক
জ্যোৎস্নামেখে হুতুমপেঁচা  ঘুরে বেড়ায় গভীর রাতে
দূর থেকে কুবোকুব ডাহুক ভরায় আরো অন্ধকার
সুগন্ধি কামিনি ঝরা সকালে অশ্বত্থের আটায়
চামচিকের আটকানো ডানায়
ঝুরি গলায় দুলছি কেবল
ক্যাঁচক্যাঁচ টিকটিক
ক্যাঁচক্যাঁচ
টিক টিক
ক্যাঁচ
ক্যাঁচ
টিক
টিক