আমি ভালবাসি বৃষ্টিকে কারন,
সে আমাকে দুঃখ ভুলতে শিখিয়েছে।
আমি ভালবাসি সূর্যকে কারন,
সে আমাকে দুঃখ জয় করার পথ দেখিয়েছে।
আমি ভালবাসি স্রোতকে কারন,
সে আমাকে নিজের গতিতে চলতে শিখিয়েছে।
আমি ভালবাসি ঝড়কে কারন,
সে আমাকে অধিকার আদায় করার পথ দেখিয়েছে।
আমি ভালবাসি বৃক্ষকে কারন,
সে আমাকে উৎসর্গ করতে শিখিয়েছে।
আমি ভালবাসি আকাশকে কারন,
সে আমাকে বিশাল হবার পথ দেখিয়েছে।
আমি ভালবাসি যৌবনকে কারন,
সে আমাকে দুর্গম পথ পাড়ি দিতে শিখিয়েছে।
আমি ভালবাসি দস্যুকে কারন,
সে আমাকে বীর হতে শিখিয়েছে।
আমি ভালবাসি মহামানবকে কারন,
সে আমাকে প্রেরনা দিয়েছে।
আমি ভালবাসি মানুষকে কারন,
সে আমাকে ভালবাসতে শিখিয়েছে।


----------আনীক ভূঁইয়া