এক কথায় বুঝে নিতে চেষ্টা কর,
আমি তোমাকে ভালবাসি।
ইনিয়ে বিনিয়ে আমি হাজার কথা বলতে পারবনা
এক কথায় বুঝে নিতে চেষ্টা কর।
আমি জানতে পেরেছি তুমি ক্রমশ মুছে যাচ্ছ,
দিগন্তের রক্তিম সূর্যের মত করে,
আর বনের দাবানলে বিলিয়ে দিচ্ছ
আমার দেওয়া পূর্ণদৈর্ঘ্য প্রেমপত্র।
আর অবাধ্য শিশুর মত দূরে ঠেলে দিচ্ছ
আমার স্পর্শ অনুভব করে।


তুমি যতই পুড়াও না কেন,
আমি তোমার কাছে প্রেমপত্র পাঠাবই।
তুমি যতই দূরে সরে যাও না কেন,
আমি তোমাকে বাহুতে জড়াবই।
তুমি যতই মুখ ফিরিয়ে নাও না কেন,
আমি তোমার লোহিত ওষ্ঠে চুম্বন দিবই।


আবারও বলছি,
এক কথায় বুঝে নিতে চেষ্টা কর,
আমি তোমাকে ভালবাসি।


                             ---------অনীক ভূঁইয়া