আমি একটু চুপ আছি বলে,
তুমিতো আমার প্রতি তোমার ঘৃণার
বেশির ভাগটাই প্রকাশ করে ফেললে।
সদ্য বুলি শেখা শিশুর মত,
বলেও ফেললে অনেক কিছু।
হয়ত মনে মনে এমনও ভাবছ যে,
বদমাশটা আবার আমার পেছনে লেগেছে।
একটা চরিত্রহীন লম্পট।
আর তোমার সেই পুরনো বুলি,
গাধা-ছাগল,বাঁধর-বান্দর
চাল কলের চালের মত তো
অনবরত বের হচ্ছেই।
সাহসের একটুকো প্রকাশ করতে পারলে হয়ত,
তোমার স্যান্ডেল টাও উপরে চলে আসবে,
অথবা তোমার শুভ্র কোমল হাতখানা।
তুমি যাই করুনা কেন।
আমি তোমার কাছে নিউটনের
৩য় সূত্রের ব্যাখ্যা দিব না।


এখন আমাকে একটু সময় দাও,
এবার আমি আমার ভালবাসাটুকু প্রকাশ করি।