কুয়াশা সজ্জিত নরম সকালে
হাত পা গুটিয়ে বসে আছ
ঘুম আর জাগরণের মধ্যবর্তী কোন স্থানে।
ঘুমে আছে স্বপ্ন
স্বপ্নে আছে প্রেম
মৃত্যুহীন ফুটন।
আর জাগরণের মাঝে আশ্রয় নিয়ে
হয়ে গেলে প্রতিদিনকার যুদ্ধের এক দর্শক।
যে যুদ্ধে শিশির প্রতিনিয়ত হেরে যাচ্ছে
এক পুলক অনুভব করে।
প্রচুর রক্তক্ষরণে নাকি আনন্দ আছে,
যার পরিনতি মৃত্যু।
এ আনন্দকে আশ্রয় করেই
সমর্পণ করছে নিজেকে সূর্যের কাছে,
বিলিয়ে দিচ্ছে তার অস্তিত্ব।
আর জয়ের শ্লোগান  নিয়ে
তোমাকে বের করে আনছে সূর্য,
স্বপ্ন থেকে ফুটন প্রেমের বাস্তব প্রতিবিম্বে।