আজ দুজনেই ক্লাসের পেছনে বসে থাকা
পড়া না পাড়া ছাত্র,
একে অপরকে প্রশ্ন করছি।
কোন উত্তর নেই...
আর এখান থেকেই হতাশার বীজ থেকে
একের পর এক চারা গজাচ্ছে।
আমি আগেই বলেছি,
কিশোরী অভিমান ভুল।
ফল আসার আগেই চারাগুলোকে মিশিয়ে দাও
মৃত্তিকার সাগরে।
নিজেকে আবিষ্কার কর
তারুণ্যের সুর,বসন্ত ফুলের সৌন্দর্যে।
মেঘ ঘনিয়ে বৃষ্টি ঝরছে
ভিজিয়ে নাও নিজেকে।
আনন্দ বেদনা নিয়েই ভালবাসা
সবাই বলে,প্রতিদানহীন ভালবাসা কেবল দুঃখ বয়ে আনে।
কোমরে বেধে নাও আঁচল
বৃষ্টির স্রুতে ভাসিয়ে দাও তোমার
কাগজের নৌকা।
আমাদের দেখা হবে ঘুমন্ত নদীর বুকে
ভাসমান নৌকায়
হলদে আলোর ঝলমলে কোন রাতে।