বাতাসে মিশে আছে
ঘোলাটে চাঁদের আলো
আকাশ ও সমতল ভূমি অবধি ।
বর্ষার উৎসুক মেঘের আনাগোনা
যেন বজ্রপাতের পূর্ব প্রস্তুতি


অচেনা দৃষ্টির মত ঝড়ে পরছে
বাঁশঝাড়ের ক্লোরোফিলবিহীন সাদা পাতা
তারপরও থেমে নেই সকালকে বরণ করবার
দূরন্ত প্রচেষ্টা


আয়নাভাঙ্গা স্বপ্নের কোলাহলে
ঘুম ভেঙ্গে জেগে ওঠে
সদ্য ফুটা সারশপাখির ছানা


উঠানে রোদের সাথে ক্রীয়ারত স্বপ্নেরা
জেগে থাকা ঘুমকে পিছু টানে
আমি দাড়িয়ে থাকি
বয়স্ক নদীর ধারে
ছন্দের হানাহানি ঢেউয়ের উল্লাসে