এক :
এক অন্ধকার থেকে উঠে আসি
আরেক অন্ধকারে বেমালুম ডুবে যাই।
এক নিঃসঙ্গতা আড়াল করি মুঠোর ভিতর
আরেক নিঃসঙ্গতায় দরজা খোলা পাই।


দুই :
এই আমাদের ক্ষয়িত জীবন, তৃষ্ণার্ত হৃদয়
একবুক তাজা রক্ত রণমত্ত ছুঁড়ে দেয় ঘৃণা--
কতকাল বেঁচে থাকব ! যতকাল বেঁচে থাকব
আঘাত হানবে আঘাত, শরীরময়
ঘৃণা যার অন্য নাম
                   সেই প্রেম দেবার নয় !


তিন :
ঘরের মধ্যে ভাঙছে ঘর, ভাঙছে সেই সার্থক স্পর্শ
জীবন ভাঙছে প্রতিদিন
            অতলান্ত ভাঙছে শরীর ভাঙছে--
আহম্মক, কী লাভ তবে স্মৃতি রোমন্থনে ?
ওটাকেও ভেঙে ফ্যাল, ভেঙে চুরমার হোক বিলকুল।