মনের ভিতর খেলাঘর
মনের ভিতর অন্তর্জলি


স্মৃতিময় অন্ধকারে তৃষাহত বুক
জন্ম-জন্ম নেকড়ে খিদে,


সীমান্ত জুড়ে ধ্বংসবীজ এখন
নীলের গভীরে ভাসে স্বপ্নকোরক,তবু...


মনের ভিতর ভাঙাঘর
মনের ভিতর সত্তাফলক


শিকড় ছেঁড়া জীবন,যদিও...
তবু ভালোবাসা মানে আকাশ বুঝি।


মনের ভিতর আকাশ
মনের ভিতর ঘন কুচকুচে মেঘ,ধূসর বৃষ্টি
মনের ভিতর ভেসে যাবার সাম্পান
মনের ভিতর বাহারী সম্ভোগশয্যা।


কেমন আাছি আমি ?
জানতে চেয়ো না বন্ধু।