সব প্রেমিক-প্রেমিকারা যদি এমন হতো
একজন আরেকজনকে শুধু ভালবেসেই যাবে
জনম জনমের পর,
একজন আরেকজনের কাছে আসবে, খুব কাছাকাছি
কিন্তু কেউ কাউকে ছুঁবেনা একটু মাত্র
যেনো মাঝখানে একটা সূক্ষ্ণ কাঁচের দেয়াল,
পরিণামে বিয়ে নয়
- শুধুই ভালবাসা।


এমন যদি হতো রাজা-রাণীর বেশে
পঙ্খীরাজে চড়ে যেতাম স্ব্প্নপুরীর দেশে।