স্বপ্নটি যদি বাস্তবে রূপ নিতো
আগামিকালের খবর যদি এমন একটি হতো
রাজাদের নীতি যদি সত্যি-কারের রাজার মতোই হতো
সবাই এক টেবিলে বসে
শুধুই দেশের কথা ভেবে
নিজেদের ক্ষুদ্র স্বার্থগুলোকে
বিসর্জন দিয়ে,
শুধুই একটি অংক কষে-
সমঝোতায় এলো
সবার আকাংখা পূরণ হলো
শান্তি ফিরিয়ে দিলো।


ঘুম থেকে জেগে কখন দেখতে পাবো ?
- স্ব্প্নটি সত্যি হলো।।