তুমি কি আর চরকায় চড়বেনা !
নড়বেনা আমার সাথে,
দোলনায় দুলবেনা আমার পাশে
ফ্যান্টাসি কিংডম নন্দনে।
তুমি কি আর বসবেনা !
আশুলিয়ার ঝিলে বর্ষা এলে,
তুমি কি আর ঘুরবেনা !
বোটানিক্যাল গার্ডেন চিডিয়াখানাতে,
তুমি কি আর যাবেনা !
সোনারগাঁ লালবাগ কেল্লাতে ,
তুমি কি আর ছুটবেনা !
জাদুঘর বইমেলা বাংলা একাডেমিতে,
তুমি কি আর আসবেনা !
না বলা কথাগুলো শুনতে,
তুমি কি আর ভাসবেনা !
সাঁতার শেখার ছলে সুইমিংপুলে,
তুমি কি আর ভাববেনা !
যেতে চেয়েছিলে কুয়াকাটা সেন্টমার্র্টিনে।


তুমি কি বুঝবেনা বাস্তবতা !
সবকিছুর পরিপূর্ণতা আসেনা একসাথে ।


তুমি কি আর নিষেধ করবেনা !
আমি যখন সিগারেট থেকে সিগারেটে,
তুমি কি আর কাঁদবেনা !
আমি যখন হাসপাতালে;
সেখানে সম্ভব কি উপস্থিতি?
তোমার সংগে ফুল এক ঝুড়ি।


না, তুমি চলছো তার সাথে
জাতীয় উদ্যান সাফারি পার্কে
না, অতি ব্যস্ত অনুষ্ঠান সাজানোর আয়োজনে .......


১৭/০৭/১৪২০
উত্তরা, ঢাকা।