বন্ধু তুমি, বন্ধু তুমি আমার -
বন্ধু চির দিনের।


বন্ধু আমি, বন্ধু আমি তোমার -
সব কিছুতেই যেনো পাই,
ঝড় বৃষ্টি বাদলেও তুমি যেমন,
উষ্ণ হাওয়াতেও।


বন্ধুতে কোন উচুঁ নিচু নেই,
রাজা প্রজা হলেও।


বন্ধুতে বন্ধুতে কোন বয়সের ব্যবধান নেই
মনের বন্ধন-ই যথেষ্ট।


বন্ধুর পরিচয় শুধু বন্ধুত্ব দিয়েই
অন্য কিছুতে নয়।


১৯/০৭/২০১৩
ভালুকা, ময়মনসিংহ।