ডাক পিয়নের পথে দেখা হলে
বলে গেল আমায় কটাক্ষ করে
দেখা করিও একটু সময় হলে,
চিন্তিত আছি আমি একথা শুনে-
কেন দেখা করতে বলল আমাকে!
কথা মত গেলাম তার কাছে
মনে শ্যাল ফোটানো ব্যথা নিয়ে
জিজ্ঞাসা করলাম তাকে ভয়ে ভয়ে
বল; কে দিয়েছে আমাকে পত্রে ধরে
কোন দোষে আসামি কার কাছে-
কার, কি অপরাধ করেছি কোন ক্ষনে,
বল তা শীঘ্র খুলে-
এতটুকু ধৈর্য মানছেনা আর প্রাণে।


অবশেষে, সে বলল আমাকে-
জয় করেছ কোন এক মনকে,
সে একটা খোলা পোষ্টকাডে
ভাংগা ভাংগা মিষ্টি হাতে
লাল নীল রং-এ বড় করে লিখেছে
        মাত্র দুটি কথা;
        আজ থেকে ভালবাসা।


রচনাঃ ২২/০৩/১৯৮৬
সাতার পাড়া, গাইবান্ধা।