কিছু কাজ সেরে বাকিটা ফেলে
তুমি ডাকা অবধি ছুটে এসেছি
পূর্ব নির্ধারিত সব পরিকল্পনা ভেসতে দিয়ে,
- দেরি করি কি করে !
অপেক্ষার মুহূর্ত গুলো এক একটি অযুত নিযুত বছর
তুমি প্রতিদিন প্রতিক্ষন উদিত সূর্যের মত।


তোমার জন্য আমি হতে পারি বাউল
গাইতে পারি জারি সারি ভাটিয়ালি গান,
রাখালের বাঁশি, পাল-তোলা মাঝি,
হারিয়ে যেতে পারি দেশ থেকে দেশান্তরে
ছেড়ে দিতে পারি চৌদ্দ পুরুষের ভিটে সম্পত্তি পরিচয়
যেতে পারি বনালয়ে তোমার সাথে।


এখন তোমার ইচ্ছে গুলো
ডানায় মেলে দিত পার অবিরত,
এখন আমি সব যোগাযোগ থেকে বিচ্ছিন্ন;
ল্যান্ড ফোনের রিসিভার রেখেছি উঠিয়ে
মোবাইলের সুইচ বন্ধ,
এখন আমি শুধু-ই তোমার জন্য।


তুমি যা চাবে তাই পাবে
তুমি যা বলবে তাই হবে
আকাশে উড়তে চাইলে উড়তে পারবে
বাতাসে ভাসতে চাইলে ভাসতে পারবে,
আমার সব কিছু অন্তঃনিহিত তোমার মাঝে-
তোমার অস্তিত্বে আমি সাত শত পুরুষ
সাত সমূদ্র পাড়ি যেন সাত মুহূর্তের পথ,
মরুভূমি নয়, উর্বর,  দো-আঁশ,
পৃথিবী চন্দ্র নক্ষত্র সব কিছু মুঠোয়
- শুধু-ই তোমার জন্য।।


২৪/০৭/২০১৩
উত্তরা, ঢাকা।