লাল টুক টুকে
নীল শাড়িতে
বয়স হবে উনিশ বিশ,
মেহেদি রাঙান হাত
গায়ে কাঁচা হলুদের গন্ধ
কাল কেশে লাল গোলাপ;
নাকটা সরু-
ঠোটে নীল লিপস্টিক
হাতে বেনারশি চুড়ি,
হরিণীর চাহনি-
গোঙটা মাথায় টিকলি ঝুলে,
লাল নীল জুতোয়-
নুপুরের ঝংকার,
টম টম করে-
যাচ্ছে শ্বশুড় বাড়ি;
আমার হৃদয়ে-
লাল তীর ছুড়ে।।