উম্মুক্ত!
তবে এখন হাত পা বাঁধা,
ইচ্ছে করলেই ঘুরতে পারিনা,
বসাতে পারিনা,
যদিও সে মহা সত্য।


দুর্ভাগ্য!
গণতন্ত্র দেশে গণ হত্যা!
প্রশাসন নির্বাক,
সর্বচ্চ আদালত জিম্মি,
সংবিধান সুবিধাবাদির।


মুখ বন্ধ!
এখন সত্য কথা বলতে মানা,
সত্য কথা লিখতে হয়না,
অঝোরে কাঁদি, বুক ভেসে দেই।
- সত্যের আরাধনা করি।।


০১ অগ্রহায়ণ'১৪২০
১৫ নভেম্বর'২০১৩
১০ মহররম'১৪৩৫  
ভালুকা, ময়মনসিংহ।