তোমার নামটি তো বেশ সুন্দর,
- হ্যাপি!
নিশ্চয় এ নামের অর্থ জানো বৈ-কি!
তবু কেনো আমি অসুখি ?
দুঃখ বাড়াচ্ছ-
এখন বড়ই দুঃখি।


যদি তুমি হতে ছোট্ট খুকী,
তবে দেয়া দুঃখ নিতাম মুছে-
কিন্তু তুমি তা-তো নও,
তবু কেনো আঘাত দাও ?


এই-তো সেদিন;
মোবাইলে না পেয়ে-
ডেকেছো চিঠি লিখে,
হঠ্যাৎ কেনো আজ বাসর সাজানোর সময়-  
এমন করে গেলে বেকে,
ভালবাসার খাঁচায়- বেদনার বিষ ছুড়ে!


২২ শে পৌষ, ১৩৯৭
সাতার পাড়া, গাইবান্ধা।