গত রাতে যে মেয়েটিকে স্বপ্নে দেখলাম
আজ সারাদিন তাকেই খুজলাম;
কারখানায় ঘুরলাম
নিয়োগ বিভাগে অপেক্ষা করলাম
বাচে করে বাসায় ফেরার সময়  
আশে পাশে তাকালাম
ঔষধের দোকানে একজনকে ভাল করে দেখলাম
বিভিন্ন ভাবে মিলানোর চেষ্টাও করলাম
কিন্তু কোন কিছুতেই মিলাতে পারলাম না
এত টুকু - কারও সংগে।


আকস্মিক ভাবে অনেক দিন পর,
এমন একটি স্ব্প্ন;
ভাবনাহীন, কল্পনাহীন ছিল,
উজ্জীবিত করল অন্য রকম।
সে আমাকে নর্দমা থেকে হাত ধরে ওঠে নিল
কাছে টেনে নিল সবার  মাঝে-
ঠোঁটে ঠোট মিলালো,
চুমুও দিলো আলতো করে,
অতঃপর ঘরে ডেকে নিলো
খাবার টেবিলে বসালো
এমন সময় ঘুম ভেংগে গেলো-
আমি হারালাম একটা নক্ষত্র,
নৈশ ভোজ পর্যন্ত খুজলাম তাকে-
পেলাম না, বাসায় ফিরলাম।


গত রাতে স্বপ্নে যা হারালাম
তাকে কি - আর পাবো কখনো!
আর একদিন আর একটি বার
আর একটি শুভ লগ্নে, শুভ স্বপ্নে।


যদি পাই-
হারাবোনা, হারিয়ে যাবো তার সাথে।


০৩ অগ্রহায়ণ'১৪২০
১৭ নভেম্বর'২০১৩
১২ মহররম'১৪৩৫
উত্তরা, ঢাকা।