ফ্রেমে আবদ্ধ সেই ছবিটি-
এখন আমার কাছে শুধুই একটি ছবি
সে আর খুলবেনা আখি আমার দিকে,
হাটবেনা পথ আমার সাথে,
আমার হাত ধরে-
মেঠো পথে যাবেনা সবজি ক্ষেতে,
ফুটন্ত শরিষার ফুলে-
মেলায় যাবেনা গরুর গাড়িতে চড়ে।


সে এখন তার সাথে তার কাছে;
রাতে দিনে সময় অসময়ে-
অলি গলি ঘুরে নগর - মহানগরে
টম টমে চড়ে,
কেনাকাটা করে-
বসুন্ধরা মাসকোট প্লাজা ফিউচার পার্কে।
সে এখন উড়াল দেয় বিমানে করে
তার কাধেঁ হেলান দিয়ে।


০৪ অগ্রহায়ণ'১৪২০
১৮ নভেম্বর'২০১৩
১৩ মহররম ১৪৩৫
বিমান বন্দর, ঢাকা।