তুমি আমার কাছে চাচ্ছ ক্ষমা-
ক্ষমা নয়, আমার দিকে ছুরছো বোমা।
আমার কাছে এমন কি করেছো অপরাধ!
আমার কাছে কেনো তোমার করুণা।


তুমি আমার কাছে চেয়েছো 'ভালবাসা'
যা আমার অনেক দিন হতেই লুকানো আশা।
তুমি যখন বলেছিলে এই কথা-
অভিমান করে তোমায় দিতে চেয়েছিনু ব্যাথা!


আমার জানা ছিলোনা তুমি এত হালকা-
অভিমানেই পড়ে নেবে ব্যাথা মালা,
মুছে ফেলো সে সব কথা-
সেখানে স্বর্ণক্ষারে লিখে নাও প্রেম মালা।।


নোটঃ প্রিয় বন্ধুগণ অফিসের কাজে মালয়েশিয়ায় ব্যস্ত থাকার কারনে সময় দিতে পারছিনা বলে দুঃখিত।


১০ ফাল্গুন,১৩৯৭