তোমাকে দেখার পর
আমার বহুদিনের জমানো দুঃখ গুলো
জমিনে মিশে গেলো,
মেঘ কেটে রৌদ্র হাসলো
আঁধার জ্যোস্না হলো।


তুমি কথা বলার পর
ভুল গুলো ফুল ঝুরিতে পূর্ণ হলো
স্বৃতি গুলো প্রীতি হলো,
আমার হৃদয়ের স্পন্দন বেড়ে গেলো
ইচ্ছে গুলো কয়েক ধাপ এগিয়ে গেলো।


তোমাকে পাবার পর
তুমি আমাকে ছোঁয়ার পর
আবার হারাবার ভয় কেটে গেলো,
বিস্তৃত জলা ভূমি শুকিয়ে গেলো
মরু ভূমি উর্বর হলো।।


১৪ অগ্রহায়ণ, ১৪২০
২৮ নভেম্বর, ২০১৩
২৩ মহররম, ১৪৩৫


উত্তরা, ঢাকা।