বাসর রাতেই চলে গিয়েছিলে
আজ ফিরে এলে সাত বছর পর
রচনা করেছো ইতিহাস।
কিছু ঘটনা
কিছু রটনা
কিছু সাজানো
কিছু বানানো
কিছু আজানা
সবই ছিলো তোমার ভুল ধারণা
শুনলেনা-
পুরোটা বলতে দিলেনা
এর মধ্যেই গেলে তুমি রেগে
বের হয়ে এলে বাসর থেকে।
গত সাতটি বছর কোন দিনই
আমার ভাল ঘুম হয়নি,
এপাশ ওপাশ করে কেটে গেছে রাত
শুধুই বেঁধেছে একটি সাধ
তোমাকে কাছে পেতে
তোমাকে জড়িয়ে ধরতে।
অবশেষে আজ তোমার ছোঁয়া শিহরণ
তোমার আলিংগন
রিয়্যাক্টরে দুই তিন মাত্রার মৃদু ভূমিকম্প
ভুলিয়ে দিয়েছে বেদনা
ভুলিয়ে দিয়েছে যাতনা
জুড়ায়ে দিলো আমার জমিন
স্থির হলো তোমার আমার পৃথিবী ।।


১৫ অগ্রহায়ণ, ১৪২০
২৯ নভেম্বর, ২০১৩
২৪ মহররম, ১৪৩৫


উত্তরা, ঢাকা।