মোঃ আনিছুর রহমান লিখন (কাব্যিক)

মোঃ আনিছুর রহমান লিখন (কাব্যিক)
জন্ম তারিখ ১৫ জুন ১৯৯৪
জন্মস্থান জামালপুর, বাংলাদেশ।
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ।
পেশা চাকরী।
শিক্ষাগত যোগ্যতা মাস্টার্স অফ সাইন্স ইন কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং
সামাজিক মাধ্যম Facebook   Twitter   LinkedIn  

মোঃ আনিছুর রহমান লিখন বাংলাদেশের জনপ্রিয় তরুণ কবি। তিনি এ যুগের তারুণ্যের কবি হিসেবে পরিচিত। জন্ম ১৯৯৪ সালের ১৫ জুন জামালপুর জেলার মেলান্দহ উপজেলার নাগের পাড়া গ্রামে। তাঁর পিতা মোঃ জহির রায়হান একজন বীর মুক্তিযোদ্ধা। মাতা আফরোজা বেগম একজন গৃহিনী। মোঃ আনিছুর রহমান শৈশব থেকে কবিতা লিখে আসছেন। ঢাকা বিশ্ববদ্যিালয়ের শিক্ষক ও কবি এবং ষড়ঋতু পত্রিকার সম্পাদক মুহাম্মদ ইলিয়াস উদ্দীন স্যারের সহায়তায় সর্বপ্রথম ২০১৫ সালে কানাবক পাবলিশিং হতে “ষড়ঋতু” কাব্যগ্রন্থে (গ্রীষ্ম সংখ্যায়) তাঁর ৪টি কবিতা প্রকাশিত হয়। বর্তমানে তিনি ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির কম্পিউটার ল্যাবে আইটি সাপোর্ট স্টাফ হিসেবে কর্মরত। পাশাপাশি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে তথ্য প্রযুক্তির উপরে পড়াশুনা করছেন। তাছাড়া তাঁর কিছু কবিতা প্রকাশ হয়েছে বিভিন্ন পত্রিকায়। আর কিছু কবিতা প্রকাশের দ্বারপ্রান্তে। কবি ছাড়াও তিনি একাধারে লেখক, নাট্যকার ও ঔপন্যাসিক। তাঁর লেখা ধারাবাহিক সুফি প্রতিবেদন “আত্মার নেটওয়ার্কিং” আর উপন্যাস “প্রেম যমুনায়- মাঝি ও আমি” এবং “ভাষার মায়াবী টানে” বিশেষভাবে উল্লেখযোগ্য।

মোঃ আনিছুর রহমান লিখন (কাব্যিক) ৭ বছর ৬ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মোঃ আনিছুর রহমান লিখন (কাব্যিক)-এর ৩৬৭টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১০/৩
২২/২
২০/২
১৭/২
১৪/২
১২/২
১০/২
৫/২
৩/২
১/২
৩১/১
২৯/১
২৮/১
২৭/১
২৬/১
২০/১
২০/১২
৮/১১
২১/৮
৭/১২
৯/১১
২৫/১০
১১/১০
১৭/৭
১৩/৬
২৩/৪
২২/৪
৩/৪
৯/৩
২৭/২
২৫/২
২৩/২
১৪/২
৯/২
৫/২
১৯/১২
৯/১২
৭/১২
১৮/১১
১৫/১১
১৩/১১
১১/১১
৩/১১
১/১১
৩০/১০
২৪/১০
২৩/১০
২০/১০
৪/১০
৩০/৯

এখানে মোঃ আনিছুর রহমান লিখন (কাব্যিক)-এর ৬টি আবৃত্তি পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৭/৮
৩০/১
১/৩
৭/১
২৬/৭ ১০
২৩/১০ ১৬

এখানে মোঃ আনিছুর রহমান লিখন (কাব্যিক)-এর ৯টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১২/৭
৫/৮
৮/৯ ১৫
১৯/৭
১৭/৪
১২/৩
৮/৩
২১/১১
৩১/১০

এখানে মোঃ আনিছুর রহমান লিখন (কাব্যিক)-এর ৫টি কবিতার বই পাবেন।

অবাক বিশ্বের অভ্যুদয় অবাক বিশ্বের অভ্যুদয়

প্রকাশনী: হ্যামক ট‌্যুরিজম বিডি প্রকাশনা।
কবিতা সংগ্রহ-সাময়িক পত্রিকা-২০০৪ খ্রিস্টাব্দ কবিতা সংগ্রহ-সাময়িক পত্রিকা-২০০৪ খ্রিস্টাব্দ

প্রকাশনী: ২৩ নং মেলান্দহ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়।
প্রেম যমুনায়- মাঝি ও আমি প্রেম যমুনায়- মাঝি ও আমি

প্রকাশনী: হ্যামক ট‌্যুরিজম বিডি প্রকাশনা।
ষড়ঋতু-বর্ষ ১॥ সংখ্যা ১॥ গ্রীষ্ম সংখ্যা॥ ১৪২২ ষড়ঋতু-বর্ষ ১॥ সংখ্যা ১॥ গ্রীষ্ম সংখ্যা॥ ১৪২২

প্রকাশনী: কানাবক পাবলিশিং,২৪৭,ইস্তা,ঈশ্বরদী,পাবনা।
ষড়ঋতু-বর্ষ ২॥ সংখ্যা ২॥ শীত-বসন্ত ॥ ১৪২৩ ষড়ঋতু-বর্ষ ২॥ সংখ্যা ২॥ শীত-বসন্ত ॥ ১৪২৩

প্রকাশনী: কানাবক পাবলিশিং,২৪৭,ইস্তা,ঈশ্বরদী,পাবনা।