১.
যেতে হবে বহুদূর
      পাড়িতে সাত-সমুদ্দুর,
অথচ মাস্তুলটা আমার
            ভেঙে চুর চুর॥


২.
শূণ্যতা কখনো
        পূর্ণতা আনে,
বুঝে যাই
      জীবনের মানে॥


৩.
খোঁজে নাও রহস্য
      রহস্যে ঘেরা মহাবিশ্ব,
দেখবে রবের নিয়ামত,
       গড়াও সরল পথ॥


৪.
দিন দিন জ্ঞানহীন,
     অলস দেহে আর-
বাসবাসরত এক
         অপবিত্রতার॥


৫.
করোনা, করোনা
       সবকিছু ধরো না,
এ যেন এক-
     আযাবের আস্তানা॥