আজ এলাম ফিরে নতুন সাজে নতুন করে ,
অনেক বাধা অনেক বিপদ এড়িয়ে নিজের ঘরে ।
যা ছিল নাম নিজের নামেই লেখার তোরে কবিতা ,
লিখছি ভেবে লেখার মতই দু'চার করে মনের কথা ।
আগের হাসি নাই মুখে মুখ গোমরা করে সুখে ,
তাতেও লিখছি কবিতা করে পুরনো বেদনা দুঃখে ।
ছিল যা ছিল চলার মত চলল না আর যেই ,
কি করি আর কি করি ভেবেই মরি দুঃখেই ।
এ ব্যাথা এ ব্যাথা কি ব্যাথা কোথায় লাগে কেমন ,
বুঝাতে পারিনা বুঝাতে বুঝাতে কেঁদে কেঁদে ওঠে মন ।
  
                 ***ঁ***