আজ সাহেবের বড়ো দিন ,
আনন্দের সীমা নাই ।
আকাশে উষার আলো সকাল ,
খুশীর ছড়া ছড়ি তাই ।।
আজ সারাবিশ্ব যীষুর জন্ম দিনে ,
আনন্দের সাজে করে খেলা ।
ঠান্ডা শীতে পৌষের সাথে ,
কেক আর মাংসের ঝোল গরম ভাতের থালা ।।