নাই তাই আনন্দ ,
থাকলে দুঃখ ।
কার না ভালো লাগে ,
থাকলে সুখ ।।


নাই কানাই ,
দুঃখ কত পাই ।
প্রেমের জ্বালায় ,
শান্তিতে ঘুমাই ।।


বলাই আছে
কানাই আমার
হারিয়ে গেছে ভাইরে ।
তাই জীবনে
কঠিন করে
বড়োই ব্যাথা পাইরে ।।