সত্যি কথা বলতে কি আমি নাকি মন্দ ,
কবিতা লিখি মনের খেয়ালে না থেকে তার ছন্দ ।
লোকে আমায় কেউ কেউ পাগল বলে ,
আমিতো নৈ পাগল মিথ্যে ছলে ?
তাই ভারী ঠান্ডা মাথায় ভাবতে থাকি বেশি ,
কি থেকে কি লেখলে পাবে কান্নার থেকে হাসি।