আকাশটা রঙ বদলাচ্ছে ,
হাওয়াও তার সাথে ।
কথায় কথায় ভাব গেলো পাল্টে ,
দিন আর রাতে ।
দূর ছিল দূর হতে এলো সে কাছে ,
ঘরের জানালাটা খুলতে ।
দেখা চেনা মুখখানা ,
স্পস্ট হচ্ছে চোখখানা মেলতে ।
চায়ছিল না যারা আজ ,
সকলে এল কথা তাই বলতে ।
যে কথাতে রাগ ছাড়া কিছু নয় ,
সুকোমল হৃদয় যায় দোলতে ।