তুমি এলে খেলব হুলি মাখব গায়ে রঙ ,
ভালোবাসার আবির নিয়ে করব কতো ঢং ।
সোনা মুখটি রাঙিয়ে রঙে হাসবে এলোচুলে ,
দেখবে কেমন শ্যামের পাসে রাধা আছে ঝুলে ।
রং নিয়ে রঙ্গ হবে আরো কতো কি তবে ,
ভ্যাং খেয়ে মাতাল হব তুমি আমায় ধরবে ।
গায়ব গান রং দেবো না খেলব হুলি -
তাই কখনো হয় , বেশী কি তোমায় বলি ।
রঙের ভয়ে মুখ লুকোবে ওড়নাখানি পেতে ,
দৌড় দিবে গোটা মহল তোমায় রং মাখাতে ।