বন্ধু তোমার দেখা নাই
- সুখেন্দু মাইতি


সময়টা দূরে চলে গেছে অতীতটা হয়ে গেছে পর ,
ভুল বোঝনা, বন্ধু যে ছিল বন্ধুই আছে আগের মতই বরাবর ।
সময় যে একই থাকে না সময় চলে যায় ছায়ার টানে ,
ছায়ার সাথে মায়া গাঁথা ভুলে কি থাকতে পারা যায় মনে ।
সময়ের ব্যাবধানে আমরা আছি যে যার আলাদা আলাদা ,
তাই কাজের পেশায় হেথায় হথায় থাকতে হয় সদা ।
ছুটি পাওয়া গেলে এক আধবার তাও সম্ভব হয় না প্রতি বার বার ,
যাই যেয়ে দেখি বন্ধুর দর বন্ধুর দেখা নেই আবার !


                 _===*===_