সুগন্ধ সৌরভ বিকশিত পুষ্প ভানু ,
উজ্জ্বল কিরণে প্রসারিত সূক্ষ রেনু ।
তিতলি বিজলি হর রঙ প্রভাবিত ,
নৃত্য নূপুর বাজে ঝিনি শুভ প্রভাত ।
হাসি রাসি ভাসি ভাসি কূহু কুঞ্জবন ,
পঞ্ছি চিড়িয়া ওড়ি ওড়ি গীতি গুঞ্জন ।
ভ্রমরা গুন গুন ভন ভন বাগানে ,
আনন্দ শ্রিবৃদ্ধি পায় মধু আহরণে ।


বিশ্ব প্রকৃতি মধুর রূপে বিস্ফোরন ,
সর্ব ক্ষুদ্র ক্ষুদ্র দৃশ্য পর্দা চিরন্তন ।
তৃণ তৃণ ধরনীতল সবুজ পর্ন ,
বিচিত্র প্রতঙ্গ তরঙ্গ অপূর্ব বর্ণ ।
রবি রশ্মি ঝলকিত রঙ্গ বঙ্গভূমি ,
স্নিগ্ধ কুসুম কোমল পবিত্র বিধর্মী ।


           =)__*__(=