তুমি যত দূরে তত কাছে
- সুখেন্দু মাইতি


যত তুমি দূরে যাও
তত কাছে পাই স্মৃতির সরণে ,
ভালোবাসা তোমার
এ হৃদয়ে বর্ষা আনে শ্রাবনে ।
থাকি একা
ভাবিনিত কখনো ,
তুমিনেই এ জীবন
বেকার হয়ে গেল স্বপ্ন।
রাগ বলে কিছু
ছিল নাত আমার মনে ,
ভেবে ব্যাথা পাই
জানি না তবু কি কারনে ।
জীবন যদি প্রদীপ হয়
সেই প্রদীপের শিখা ,
আর কাকে আমি বলব
তোমাকেই ভেবে রাখা ।
গান অনেক আছে
যে গান গাই ,
তোমার আমার জীবন বীণা
এক তারেতে বাঁধতে চাই ।
আমি তোমার শ্যাম
তুমি আমার রাধা ,
তোমার আমার জীবন বীণা
এক তারেতে বাঁধা।


      $$$$$$$