পরম পাওয়া
- সুখেন্দু মাইতি


মন মেলেছে ডানা ,
হারিয়ে যাওয়ার নেই মানা .........।
নতুন কোন বন্ধু পেলাম জীবনে ,
এত আনন্দ
মেঘের মলাটে রেখেছি ঢেকে নাচে ছন্দ ,
এই ছিল অভাব কার প্রতিক্ষায় প্রতি ক্ষনে ।
পরিচয় দু'জন দু'জনে ।
বলবো কি খুশী আকাশ আনন্দে নীল ,
মন পাখি ময়না ঝর্না হাসে খিল-খিল ।
হৃদয় খুলে দিয়েছে যে ঢেলে সুধা ,
সে যে বন্ধু আমার অনুরাধা ।
চলছি পথে চলার সাথে ,
পেয়েছি তার হাত ।
লাগছে নতুন সব কিছু
দিন শুরু সুপ্রভাত ।
সব কিছুর বদলে সব কিছু ফেলে
পেয়েছি যা ছিল পরম পাওয়া বলে ।


           *********