বন্ধু তোমার
- সুখেন্দু মাইতি


বন্ধু তোমার ভালোবাসা আমার মনের মাঝখানে ,
বন্ধু তুমি রাগ করলে ভালো লাগেনা জেনে ।
বন্ধু তুমি হাস শুধু ভালোবাসো মান করোনা ,
বন্ধু তোমার বন্ধু আমি আমাকে ভুলবুঝ না ।
বন্ধু তুমি কত ভালো জানে আমার মন জানে ,
বন্ধু তুমি থাকলে পাশে জীবনে খুশীর শ্রবন আনে ।
বন্ধু তোমার কত আপন জানবে তখন পাশে থাকলে ,
বন্ধু তুমি চাঁদের মত রাতের আকাশে চাঁদ ওঠলে ।
বন্ধু তুমি ভালোবাসো ঐ আকাশের চাঁদতো জানে ,
বন্ধু তোমার অনুরাগ ধরাপড়েছে আমার দুই নয়নে ।
বন্ধু তুমি চাঁদ হয়ে জেগে থাক শোয়ার ঘরে জানালার পাশে ,
বন্ধু তুমি ঘুম-ঘুম চোখে স্বপ্ন আমার তাই সুখের স্বপ্ন ভাসে ।
বন্ধু তোমার ভালোবাসা আমার দর্পন যাতে নিজেকে দেখতে পাই ,
বন্ধু তুমি আমার সবচে প্রিয়জন তোমার আশাতে দিন কাটাই ।


             %%%%%%%%%%%%