.  
            ( ১)


       প্রহর  গোনে
   ডাকিছে কোকিল ঐ  
       আঁধার বনে!


            (২)


       ভাঙিল  ঘুম
  নিশীথ   পিকতানে;
     হিয়া না মানে!


            (৩)


       ভাবি সে রূপ
  জাগিয়া    বাতায়নে;
       অশ্রু নয়নে!


(রচনাকালঃ ০৭-০২-২০২০।)



.