ভ্রান্ত স্বপ্নে ডোবে শ্রান্ত শহর
নষ্ট প্রেমের কষ্টে ভ্রষ্ট প্রহর।
অলীক আশার অসার রূপ কথাতে
বোকার স্বর্গে ধোঁকা খাই মজাতে!



ভুল ট্রেনেতে উঠে পড়ি সদাই
ভুল স্টেশনে নেমে পড়ে হারাই।



হাত বাড়িয়ে জ্যোছনা ছুঁতে যাই
কি অদ্ভূত! হাত বাড়ালেই নাই!



অনন্তকাল দিকবিদিক ঘুরে চরকি ঠেলে,
উদভ্রান্ত পথে শ্রান্ত কানাগলি মেলে।