আনোয়ার হোসেন বাদল

জন্মস্থান রাজগঞ্জ, পাঙ্গাশিয়া, পটুয়াখালি , বাংলাদেশ
বর্তমান নিবাস জেলা সদর, পটুয়াখালি , বাংলাদেশ
পেশা লেখালেখি
শিক্ষাগত যোগ্যতা এম এ

আনোয়ার হোসেন বাদল, দক্ষিণ জনপদের প্রমত্তা পায়রা নদী বিধৌত পাঙ্গাশিয়া ইউনিয়নের রাজগঞ্জ গ্রামের মানুষ। তাঁর পিতার নাম- জয়নাল আবেদীন, মাতা- হালিমা খাতুন। গ্রামের স্কুলে অষ্টম শ্রেণীতে পড়াবস্থায় তাঁর পৈত্রিক নিবাস নদীগর্ভে বিলীন হয়ে গেলে শুরু হয় যাযাবর জীবন। লেখাপড়া এবং কর্মজীবন পাশাপাশি সামরিক-অসামরিক বিচিত্র সব পেশায় কাজ করেছেন কবি। বর্তমানে শিক্ষকতার পেশায় নিয়োজিত আছেন। মনের খোরাক যোগাতেই লেখালেখি তবে তা জীবনব্যাপী। ঊত্তরবঙ্গে ও ঢাকায় কর্মরত থাকাবস্থায় বহু লেখা বিভিন্ন দৈনিক পত্রিকায় ছাপা হয়েছে। ঐ সময়ে ১৯৯১ সনে দিনাজপুর থেকে স্থানীয়ভাবে একখানা বইও ছাপা হয়েছিলো। পরবর্তীতে ২০১৫ সালে যৌথ কাব্যগ্রন্থ শতমঞ্জুরী। ২০১৬ সালে বাংলা একাডেমীর বই মেলায় 'সাহিত্য কথা ' প্রকাশনী মাধমে একত্রে তিনখানা কাব্যগ্রন্থ প্রকাশ করেছেন যথাক্রমে নির্বাসিত বিপ্লবীর দিনলিপি, অপেক্ষার প্রহর এবং একান্তে কবি ও কবিতা। এখন নিরলসভাবে লিখে চলেছেন শিশুতোষ, কবিতা, ছোট গল্প এবং উপন্যাস। বর্তমানে ১টি উপন্যাস, ২টি কাব্যগ্রন্থ, ১টি শিশুতোষ এববং একটি গল্পগুচ্ছ প্রকাশাধীন আছে।

আনোয়ার হোসেন বাদল ৭ বছর ১১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে আনোয়ার হোসেন বাদল-এর ২৩টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৬/২
১৩/১
২০/১১
১৪/১১
১৭/১০
১৫/১০
৩০/৯
২৮/৯
১৯/৯
১৭/৯
১৫/৭
৯/৭
৫/৭
৪/৭
১/৭
৩০/৬
২৯/৬
২৮/৬
২৭/৬
২৫/৬
২৪/৬
২৩/৬
২২/৬

এখানে আনোয়ার হোসেন বাদল-এর ১টি কবিতার বই পাবেন।

কাকেদের উৎসবে গনতান্ত্রিক হট্টগোল
কাকেদের উৎসবে গনতান্ত্রিক হট্টগোল
কাকেদের উৎসবে গনতান্ত্রিক হট্টগোল

প্রকাশনী: সাহিত্য কথা