আল্লাহ মহান, আল্লাহ মহান
দয়ার পয়োধি,
তিনিই রহিম, তিনিই রহমান
নেই’ ক মায়ার অবধি ।।


তিনিই খালিক, তিনিই মালিক
রাব্বুল আলামিন ।
যাঁর ইশারায় চলছে এমন ,
আসমান ও জমীন ।।


সাগর জলের নানা প্রাণী
তাঁহার গুণ গায়,
বিশ্ব মাঝে আছে সবি
লুটাইয়া তাঁহার পায়।।


যে নামের গুণে হল
বিশ্ব উজালা ।
যাঁহার প্রেমে মত্ত সৃজন
মন উতালা।


তিনিই গোপন, তিনিই প্রকাশ
নেই’ক তুলনা ।
তিনিই আদি , তিনিই অন্ত
কেউ তো ছিলনা ।
থাকবে না কেউ ধরা মাঝে
একক রাজত্বে ,
তিনিই চিরঞ্জীব
তিনিই মহান, তাঁর একত্বে ।