করোনাতে মরতে মানা বলছি বার বার ,
কথা সত্য বলতে মানা, বলার কি দরকার !
পাতায় পাতায় মানুষ মরে,কবরে যায় লাশ
করোনা তুমি মানুষ মারার স্মৃতিময় ইতিহাস।
করোনা তুমি স্কুল,কলেজ,মাদরাসা,মসজিদে
মেধা শূণ্য জাতি আজ ক্ষুধার জ্বালায় কাঁদে ,
বাজার ঘাট আর বাসের আসন পাতি
করোনা তুমি আর কত কাল করবে মোদের ক্ষতি?
মহামারি বছর বছর আসছে ঘুরে ফের
করোনাতে লাখে লাখে মানুষ মরল ঢের।


করোনা হায়,  তুমি বুঝে গেছ তায়
ভাগাভাগি করে মানুষ মার কোটায় কোটায়।
বাজার বল, বাস বল, ব্যাংকের সিরিয়াল
এ গুলো তব স্বাধীনতা পন্থি , এখানে কোলাহল
চলে দিনমান ভরি, মসজিদে তব নব নব
আইন করি পাশ,
স্কুলের তরে কি হবে তব ভাবনার বার মাস ।

করোনা তুমি,ভাবনা তুমি,আমরা গরিব লোক
মোদের ঘরে মানুষ মরে নাইক কোন শোক
শোকের করি বালাই মোরা জান কি তা কেমনে!
শোক যদি করি মোরা মরব যে না অন্নে ।
করোনা তুমি আশীর্বাদ ক্ষমতার মঞ্চে
বঙ্গ করোনা, রঙ্গ করোনা সব লুটে নাও যাঞ্চে ।    


করোনা তুমি কেমনে জান  সময়সূচি ক্ষণ ?  
সকাল হতে দুপুর তোমার কেমনে বিচরণ ?
রাতে কি ভাই ঘুম ছেড়ে পথে নেমে আস
সকাল হতে অট্টালিকায় বিকালাবধি হাস!
মুখোশ পড়ে থাকলে কি ভাই তারে ভালবাস,
মুখোশে যে মারলে মানুষ তার হিসাব কি কষ ?


মানুষ যে ভাই মরবে তুমি কি তা জান
আয়ু শেষে কেউ রবে না তুমি কি তা মান?
কেমনে যে মোরা তোমার তরে আঙ্গুল তুলে রাখি,
করোনা তোমায় হেলায় কাটায়ে জলে ভাসাই আঁখি।
করোনা তুমি মুখোশ ধারি
তাইতো মুখোশ পরি।
আত্মা হলো খোদার হুকুম তার ইশারায় চলে,
সাবধানেতে চলি মোরা আইন কানুন বলে।