এখনো ঘুমিয়ে আজও কি জাগে নি
তব শিওরে হেলাল-
ঐ মসজিদে আযানের সুর,
ডাকিছে খোদার তরে।


ঘুম কি তব কেড়ে নিয়েছে
বিহগ ডাকা ভোর!
বাতায়নে তব কিরণ কি মেলেনি
নবীন ঊষার ।


আজও কি তব আঁধারের তরে  
কাটেনি ঘুমের ঘোর।
রাত্রি কি তোমায় স্মরেনি
হায় সুপ্তি নিরন্তর।


হেলায় তুমি পার করিলে
বিজয় সেনার দিন
মুসলিম তোমায় ছাড়েনি কভু
তুমি যে চির ঋণ ।


হাত জোর করি মোক্ষ মাগি
বিশ্ব নিখিল তরে,
দেখ আজ তব হেয়ালিপনা
পুশিছে তব দ্বারে।  


সুপ্তি ভাঙ্গাও জেগে ওঠো আজ
পর বিজয়ের মালা,
শান্তির সুরে জেগে উঠেছে বিশ্ব
হৃদয় করে উজালা।