দিনের বেলায় থাক বিলীন
রাতের স্বপ্নে জাগ।
দিনের আলোর খরতাপে
রাতে তুমি কাঁদ ।


অন্ধ আঁখির কান্না ছলে
হাসিয়া তুমি উঠ
জ্যোতিসারের স্বপ্নালোকে
আলো হয়ে ছোট ।


দিবস তব হেলায় কাটে
আঁখির অগোচরে ।
রাত্রি-নিশি বিভোর তুমি
স্বপ্ন অভিসারে ।