সকল স্তুতি তব তরে হে রহমান,
নিখিলেরে সৃজিলা করিয়া সিনান।
তুমি রহিম ও রহমান।
সাঙ্গ দিবসের মালিক তুমি
গাহি তব গান ।


তোমারি সাহায্য মাগি,
তোমারি তরে তরিতে বিবাগী।
সরল পথের পূণ্য তরিতে
মোদের চালাও ওগো,
তাদের পথে যাদের  
তুমি দানিছো অনুগ্রহ।


তাদের পথ ভুলি যেন মোরা
যারা বিপথগামী।
হঠকারীর পথে নাহি চলি যেন,
সবারে বাসি গো ভালো ।
জনে জনে যেন বিলাইতে পারি
তব কোরআনের আলো।


কত পাহাড় বিপিন সৃজিলা
তুমি প্রনয় ধরনী,
তোমার কাছে হস্ত যুগল
ভাসাইতে আঁখি জানি।
তব নামের গুণের আলোয়
জাগিয়া উঠিল ধরা,
জনে জনে যেন ছড়াইয়া গেল
ঐ মিষ্টি নামের ধারা।
সাঙ্গ করি তব তরে এই মোনাজাত
রিক্ত হস্তে সিক্ত আঁখি
দাও পূণ্যে ভরিয়া তাত,
ফিরিয়া দাও গো মোরে পূণ্য সওগাত।