কাজল কালো আঁখি তব
কে রাঙালো ঐ ?
কে সাজালো মায়া দিয়ে
অস্রু থৈ থৈ ।


প্রেমের টানে কোন সে গানে
বিভোর হল মন।
ঐ আঁখিতে নিতুই কে যে
দিয়েছে দর্শন ?


পটল চেরা আঁখি যে ঐ
মায়া কারা মন ,
কে সৃজিল  হায়
জুড়ালো নয়ন ?


তোমার হাতে দিব ধরা,
ভয় লাগে যে তাই
আপন ভুলে
দূরে দূরে রই ।


মায়ার বাধন, প্রেমের টানে ,
নিরব চরণ ফেলি ।
তব প্রেমের তরে
দিতে পারি সকল জলাঞ্জলি ।


আঁখির চাহন করে দহন
হৃদয় গভীরে,
ভয় কি তখন প্রেম হয়
বলবে কি মোরে।


প্রেমের তরে বিশ্ব নিখিল
বন্দি বাহুডোরে,
তোমার তরে প্রেম নিবেদন,
ফিরাইও না মোরে ।