মুখটা কেন ভার করেছ
রাগ গো তোমার কিসের?
এ জীবন আর কয়দিনেরই
ঘরটা হলো তাসের।


মান কেন আজ
মনের কোনে
কথা কি আজ রাখে নি !
মনের কথা খুলে বুঝি
আজকে তোমায়  ডাকে নি।


বর কণে আজ পুতুল বিয়ে
মনের তালাস করি,
তাইতো বুঝি নির্ঘুম আজ
মস্ত বিভাবরী ।
  
ছেড়ে যদি যায়, চলে যাক
ফেরাবার তো নয়।
মান ভেঙ্গে আজ
করবে বিশ্ব জয়।


অভিমানের মালা যদি
বড্ড বিষাদময়,
মান ভেঙ্গে আজ
করবে বিশ্ব জয়।


রাগ বিরাগের হতাশা তলে
আজি বিশ্ব পরাজয় ,
মান ভেঙ্গে আজ
করবে বিশ্ব জয়।