আজ আমি পাঞ্জাবি পরেই এসেছি
গোলচত্বরের ঠিক ডানদিকে তুমি ছিলে
তোমার এলোকেশের বাতাসে কি যে স্নিগ্ধতা ছিল আমি তা এই কবিতার ভাষায় প্রকাশ করতে পারবো না ঠিকই
তবে তোমাকে আজ ভীষণ মানিয়েছিল এই লাল রঙের শাড়িতে
তুমি কি আগে থেকেই জানতে আমি একটা সবুজ পাঞ্জাবি  পড়ে আসবো  
জানো আজ আমার বাসের পাশ দিয়ে একটা মেয়ে কাঠগোলাপ নিয়ে আসছিলো আর
আলতো ভাষায় বলছিলো
ফুল কিনবেন ভাই.....  ফুল কিনবেন?
আমি ভীষণ উদগ্রীব হয়ে ফুলটা কিনলাম শুধু তোমাকে দেবো বলেই
তুমি কি সেই কাঠগোলাপের গন্ধে আমার ভালোবাসা খুঁজে পাবে?
আমি জানি না!
জেনো রেখো তোমার আমার ভালোবাসার মতোই স্নিগ্ধতায় ভরপুর এই কাঠগোলাপ!!